1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বদলগাছীতে আইন শৃঙ্খলার সুযোগে জমি দখল কলাবাগান কর্তন। 

  • আপডেট সময়ঃ রবিবার, ১১ আগস্ট, ২০২৪
  • ২০ জন দেখেছেন

এনামুল কবীর এনাম,প্রতিনিধিঃবদলগাছী নওগাঁ:-

নওগাঁর বদলগাছী উপজেলার আইন প্রয়োগকারী সংস্থা গুলোর নিষ্ক্রিয়তার সুযোগে জমি দখল কলাবাগান কর্তন।

জানা গেছে গত ৮আগষ্ট গোবর চাপা কাজির মোরে সরিজমিনে গিয়ে দেখা যায় ১৩/১৪ শ কলা গাছ কেটে জমি দখলের একটি দৃশ্য।

বদলগাছী উপজেলার মথুরাপুর ইউপির গোপরচাঁপাহাটের কাজীর মোড়ে প্রায় ২ একর জমিতে লাগানো কলা গাছ কেটে জমি দখলের চেষ্টা ।

স্হানীয় লোকের সুএে মৃত জানা যায় আঃ রাজ্জাকের ছেলে হোটেল ব্যবসায়ী রুবেল হোসেন তিন বছরের জন্য ঐ জমি লিজ নেন চাপাইনগর গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে বীর মুক্তি যোদ্ধা জহুরুলের কাছে থেকে তিনি উক্ত জমিতে কলা চাষ করেন।গত ৮ তারিখ আনুমানিক সকাল ৬টায় জমিতে এসে দেখি প্রায় ১৩/১৪ কলা গাছ কেটে আমার সর্বনাশ করেছে,গয়েশপুর গ্রামের রাঙা চৌঃ হুকুমে তার সহযোগী খালাত ভাই টিটুর নেতৃত্বে  ২৫/৩০জনের একটি দল । আমি বারংবার তাদের অনুরোধ করলে তারা আমাকে ভয় দেখিয়ে তাড়িয়ে দেন।

এ বিষয়ে  গোবরচাঁপা হাটের টোল আদায়কারী ও প্রত্যক্ষদর্শী জানান, সকালে আমরা হাটের টোল আদায় করছিলাম এমন সময় টিটুর নেতৃত্বে এক দল লোক  দরিদ্র রুবেল হোসেনের লিজ কৃত জমির  ১৩০০-১৪০০ টি কলা গাছ কাটছেন।  আমরা কয়েকজন বাঁধা দিলে টিটু বলে, রাঙা চৌধুরীর হুকুমে কাটা হচ্ছে।  এই জমি সে পাবে।কলা গাছ কেটে যা ক্ষতি হয়েছে তার (খচরের বিবরণ) ভাউচার রেডি করেন আমরা খরচ দিয়ে দিবো। কিন্তু পরবর্তীতে তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে পাওয়া যায় নি।

এ বিষয়ে জমির মালিক জহুরুল ইসলাম জানান, উত্তরাধিকার হিসেবে তারা জমি দাবি করে। যদি তারা সঠিক কাগজপএআদি দেখাতে পারেন আমি জমি ছেরে দিবো। কিন্তু একজন নিরীহ মানুষের ফসল নষ্ট করা হলো এর দায়ভার কে নিবে?

এ বিষয়ে স্থানীয়  মুরগী ব্যবসায়ী সিদ্দিক সহ প্রত্যক্ষদর্শী অনেকেই জানান, রুবেল হোসেনর সাথে যা হয়েছে তা অন্যায় করা হয়েছে। এটা একদম ঠিক হয়নি। প্রসাশনের নিষ্ক্রিয়তার সুযোগে তারা অন্যায় কাজটি করেছে।

মথুরাপুর ইউপির চেয়ারম্যান মোঃ মাসুদ রানার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, কলা বাগান ধ্বংস করা সম্পর্কে জেনেছি এবং তাদেরকে আটক করতে বলেছিলাম।দুই পক্ষ সালিসি বৈঠকে বসলে সঠিক বিচারের মাধ্যমে তাদের ক্ষতি পূরণ আদায় করে দেওয়া হবে।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আমি অবগত নয়, তবে অভিযোগ পেলে আইন গত ব্যবস্থা গ্রহন করা হবে।
এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ

শেয়ার করুন

আরো দেখুন......